বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১২

"সত্যিই কি ভালবাসতে"

আমি যখন ক্লাস নাইনে সায়ন্সে ভর্তি হলাম তখন আমাকে পড়ানোর জন্য ১জন গৃহশিক্ষক রাখা হল।ওনি ছিলেন আমার ভাইয়ার বন্ধু রুয়েটের ২য় বর্ষের ছাত্র।সবাই বলত আমি নাকি দেখতে অনেক মিষ্টি।স্যার আমাকে পড়ানোর ফাঁকে ফাঁকে গল্প করতেন আমার কোন লেখক,শিল্পি,রং পছন্দ ইত্যাদি।স্যারের ব্যক্তিত্ব আমার খুব ভালো লাগত।এস এস সি পরীক্ষার পর ১দিন স্যার কে না বলে আমি আর ভাইয়া স্যারের বাসায় গেলাম।যা দেখলাম তাতে ভীষণ অবাক হয়েছিলাম।দেখলাম স্যারের বাসায় ছট্রো একটা লাইব্রেরি আর সেখানে সবগুলো বই আমার পছন্দের।স্যারকে ১দিন বলেছিলাম আমার খুব ইচ্ছে ঘরের মধ্য একটা লাইব্রেরি বানানো।তার রুমে পুরা একটা সেলফৃ ভর্তি আমার প্রিয় গায়কের অডিও সিডি।তার রুমের ৪টা দেয়াল জুড়ে সুন্দর সুন্দর ওয়াল পেপার।মনে পড়ল আমি স্যারকে বলেছিলাম যদি আমাদের ভাড়া বাসা না হত তাহলে আমি আমার রুম ভর্তি ওয়াল পেপার রাখতাম।তার বিছানার চাদর থেকে শুরু করে সবকিছু আমার পছন্দের কালারের।সবশেষে তার ডায়েরীর ১পেজে দেখলাম পিয়া আমি তোমাকে খুব ভালবাসি কিন্তু প্রকাশ করার সাহস পাই না কারন জানলে যদি তোমাদের বাসায় যাওয়া বন্ধ হয়ে যায় তাহলে তোমাকে দেখার সুযোগ টাও হারাবো।আমি দুষ্টামি করে নিচের লাইনে লিখে আসছিলাম প্রকাশ করার সাহস না থাকলে ভালবাসার দরকার নাই।H.S.Cতে তাকে আবারো গৃহশিক্ষকের পদবীতে রাখা হল।এবার অবশ্য পড়ার চাইতে প্রেমের গল্প বেশি হত কারন ততদিনে আমাদের প্রেমের রচনা লেখা শেষ হয়ে গিয়েছিল।বাসায় জানতে পারার পর সবাই মেনে নিয়েছিল।আমি আমার ভালবাসার মানুষের হাত ধরে গ্রামে দাদু বাড়ি সহ সারা দেশ ঘুরে বেড়িয়েছি।সুখের দিন ক্ষণস্থায়ী তাই হয়ত একসময় সে স্কলারশিপে পাড়ি জমাল অষ্ট্রেলিয়াতে।বাইরে যাবার পর প্রায় ৫মাস তার সাথে কোন যোগাযোগ হয়নি।কিছুদিন আগে হঠাত্‍ তার একটা ইমেইল পেলাম আমাকে ক্ষমা করে দিও পিয়া আমি এখানে আসার একমাস আগে তোমার জায়গায় ধর্মীয় ও সামাজিকভাবে অন্য কাওকে বসিয়েছি।তোমাকে এতদিন বলার সাহস পাই নি।তুমি তোমার পছন্দ মত কাওকে বিয়ে করিও।প্রিয় সাদিক তোমাকে আমার বলার তেমন কিছু নেই শুধু একবার জানতে চাই আমার দোষটা কোথায় ছিল।তোমার মনে আছে দাদুর কথা?ওনি কালকেও আমাকে ফোনে বলতেছিল আর একবার নিয়ে আয় না দাদু আমার শত্রুটাকে শেষবারের মত ২জনকে একসাথে দেখি।তুমি বলতে পার সাদিক আমি এই মূমুর্ষ ব্যক্তিকে কি জবাব দেব??কত সুন্দর অভিনয় করে সবার মন জয় করে রেখে গেছ.......

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন